আমারে ব্লগে আপনাকে স্বাগতম Jagorony24 আপনাদরে অনুপেরনা পেলে আরও উন্নত হবে। আপনাদের সামান্য উপকারও যদি করতে পারি তবু আমরা স্বার্থক - স্বার্থক Jagorony24 এর এগিয়ে চলা ধন্যবাদ

Translate

মোবাইল সেট নিবন্ধন শুরু এপ্রিলে

ঢাকা: ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম জানিয়েছেন, আগামী বছরের এপ্রিল থেকে সব মোবাইল সেটের আইএমইআই (ইন্টারন্যাশনাল মোবাইল ইকুইপমেন্ট আইডইন্টিটি) নম্বর নিবন্ধন করা হবে।
রাজধানীর একটি হোটেলে টেলিকম রিপোটার্স নেটওয়ার্ক বাংলাদেশ (টিআরএনবি) আয়োজিত ‘মোবাইল ডিভাইসেস অ্যান্ড ইটস রোল ইন ন্যাশনাল সিকিউরিটি’ বিষয়ে গোলটেবিল সেমিনারে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন,  চলমান সিম ও রিম নিবন্ধনের কাজ শেষ হলেই হ্যান্ডসেটের ইন্টারন্যাশনাল মোবাইল ইকুইপমেন্ট আইডেন্ডিটি বা আই এম ই আই নিবন্ধন কাজ শুরু হবে। নিবন্ধন না থাকার কারণে অনেক অবৈধ সেট বাজারে আসছে। এতে অপরাধ দমনে এসব সেট ব্যবহারকারীকে সনাক্ত করা যাচ্ছে না।
তারানা হালিম বলেন, দেশের স্বাধীনতার যুদ্ধে ছাত্র সমাজসহ দেশের জনগণ যেরকম ত্যাগ স্বীকার করেছেন সেভাবেই বর্তমান সঙ্কটময় পরিস্থিতিতে ইন্টারনেটের সীমিত ব্যবহারের বিষয়টি মেনে নিয়ে একই রকম কন্ট্রিবিউশন রাখবেন।
অনুষ্ঠানে মোবাইল ফোন আমদানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক বলেন, ভূয়া আই এম ই আই নম্বর দেয়া বিভিন্ন সেট বজারে আসায় গ্রাহকরা প্রতারিত হচ্ছেন। এজন্য একটি কেন্দ্রীয় ডাটাবেজ তৈরির জন্য বিটিআরসির প্রতি আহ্বান জানান তিনি।

প্রয়োজনীয় Exclusive সফট্ওয়্যারের এর খোঁজ সবার আগে পেতে ফেসবুকের এই পেইজটিতে লাইক দিন। অবশ্যই উপকৃত হবেন। 

ভালো লাগলে কমেন্টস করে জানাবেন। কারন পাঠকের কমেন্টসই একজন ব্লগারকে পোষ্ট লিখতে উ‌ৎসাহ প্রদান করে।

সবাই ভাল থাকবেন। আল্লাহ্‌ হাফেজ।



1 comment:

  1. Top 15 Hotels in Las Vegas in 2021 - MapyRO
    Top 정읍 출장마사지 15 Hotels 부천 출장마사지 in Las Vegas in 2021. Hotels with views of the Las 시흥 출장안마 Vegas Strip. 5 star star resort. Find 벳 매니아 map. 1 나주 출장샵

    ReplyDelete