আমারে ব্লগে আপনাকে স্বাগতম Jagorony24 আপনাদরে অনুপেরনা পেলে আরও উন্নত হবে। আপনাদের সামান্য উপকারও যদি করতে পারি তবু আমরা স্বার্থক - স্বার্থক Jagorony24 এর এগিয়ে চলা ধন্যবাদ

Translate

তৈরি করুন মিনি এয়ার কুলার, গরম থেকে মুক্তি পান - মাত্র ১৫০ টাকায়

তৈরি করুন মিনি এয়ার কুলার, গরম থেকে মুক্তি পান - মাত্র ১৫০ টাকায়

একটি মিনি এয়ার কুলার হলে কেমন হয়? যদি সেটা মাত্র ১৫০ টাকা খরচে বাসায় বসেই তৈরি করা যায়? এই গরমে একটু অসচেতন হলেই যে কেউ মারাত্নক অসুস্থ হয়ে পড়তে পারে। আবার কেউ কেউ হিটস্ট্রোক করে মারাও যেতে পারে। তাই আজ টিপসরাউন্ড.কম এমন একটি পদ্ধতি খুঁজে বের করেছে। যেই পদ্ধতি অবলম্বন করে আপনি ঘরে বসেই তৈরি করে নিতে পারেন বাসায় তৈরি মিনি এয়ার কুলার। এই এয়ার কুলার চালানোর জন্য বিদ্যুতের প্রয়োজন নেই। পেন্সিল ব্যাটারীতেই চলবে। তাই এটি ব্যবহার করা যাবে গ্রামেও। তাই আজ টিপসরাউন্ড.কম এর বিশেষ আয়োজন আপনাদের সামনে তুলে ধরছি॥ মনযোগ সহকারে দেখুন তাহলে আপনিও তৈরি করতে পারবেন।

প্রয়োজনীয়  উপকরনঃ
(১) একটি প্লাস্টিকের ছোট বয়াম,
(২) একটি স্পন্জ,
(৩) একটি ছোট মটর,
(৪) দুটি পেন্সিল ব্যাটারী,
(৫) একটি স্যুইচ,
(৬) একটি ব্যাটারী হোল্ডার,
(৭) দুটি হোমিও প্লাস্টিক বোতল (অতিক্ষুদ্র), (৮) একটি পাখা (অতি ক্ষুদ্র),
(৯) বেশ কিছু আইস বার।

এই গরমে একটু শান্তির প্রয়াস পেতে Tips Round আপনাদের সামনে এমন একটি প্রজেক্ট উপস্থাপন করলো যেটা কমপ্লিট করতে সর্বোচ্চ ১৫০ টাকা খরচ হতে পারে। অথচ এই মিনি এয়ার কুলার গুলোই বিভিন্ন অনলাইন শপে ১২০০ থেক ১৫০০ টাকায় বিক্রি করে। তো, দেরি কেন? এখন ভিডিও দেখে পুরোটা হাতে কলমে বুঝে নিন।
 বিস্তারিত কার্যপদ্ধতিঃ প্রথম একটি প্লাস্টিক বয়ামের ঢাকনার মাঝবরাবর মোটর স্থাপনের জন্য ছিদ্র করতে হবে। তার পাশে ঘুরিয়ে গোলাকার করে চার পাচটা ফুটো করতে হবে। তারপর বয়ামের নিচের এক বা দুই ইঞ্চি উপরে দুটো ফুটো করতে হবে। ফুটো করার পর হোমিও ওষুধ রাখে ছোট প্লাষ্টিক (অতিক্ষুদ্র বোতল) নিচের দিকে কেটে মুখ খোলা রেখে প্লাষ্টিকের বোতলের দুই ছিদ্রে বসিয়ে দিতে হবে। এখান থেকে ঠান্ডা বাতাস বের হবে। তারপর স্যুইচ, ব্যাটারী আর মোটরের সংযোগ দিয়ে সেটা বয়ামের মুখে স্থাপন করতে হবে। এবার স্পন্জ টুকরে টুকরো করে বয়ামের তলায় বসিয়ে দিতে হবে। তারপর বয়ামের ভিতরে বেশ কিছু আইস বা বরফের টুকরা দিয়ে বয়ামের মুখ আটকে দিতে হবে। তারপর স্যুইচ অন করলেই ভেতরে থেকে বের হবে ঠান্ডা ঠান্ডা হাওয়া।

প্রয়োজনীয় Exclusive সফট্ওয়্যারের এর খোঁজ সবার আগে পেতে ফেসবুকের এই পেইজটিতে লাইক দিন। অবশ্যই উপকৃত হবেন। 

ভালো লাগলে কমেন্টস করে জানাবেন। কারন পাঠকের কমেন্টসই একজন ব্লগারকে পোষ্ট লিখতে উ‌ৎসাহ প্রদান করে।

সবাই ভাল থাকবেন। আল্লাহ্‌ হাফেজ।

0 comments:

Post a Comment